ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মেসি এবারের ব্যালন ডি’অরের যোগ্য: রোনাল্ডো 

মেসি এবারের ব্যালন ডি’অরের যোগ্য: রোনাল্ডো 

হলান্ড নয়, বরং মেসিকেই ২০২৩ ব্যালন ডি'অর জয়ের ক্ষেত্রে এগিয়ে রাখছেন সাবেক ব্রাজিলিয়ান তারকা ফুটবলার রোনাল্ডো নাজারিও। এবারের ব্যালন ডি'অর হতে যাচ্ছে মেসির অষ্টম ব্যালন ডি'অর এমনটাই মনে করছেন দ্য ফেনোমেনন রোনাল্ডো নাজারিও।

রোনাল্ডোর মতে ট্রেবলজয়ী আর্লিং হলান্ড সেরা ফুটবলার হওয়ার দৌড়ে বেশ পিছিয়ে আছেন মেসির থেকে। কেননা মেসি জিতেছেন বিশ্বকাপ। আর এই বিশ্বকাপই তাকে ছাড়িয়ে নিয়ে যাবে বাকিদের থেকে।

রোনাল্ডো বলেন, 'মেসি এবারের ব্যালন ডি’অরের যোগ্য। আমি মনে করি এ মুকুট তার মাথায় উঠবে। সে বিশ্বকাপ জিতেছে। যা অনেক বড় একটি আসর।'

চলতি মৌসুমে আর্জেন্টিনার ৩৬ বছরের শিরোপা খরা কাটিয়ে বিশ্বকাপ জয়ের পাশাপাশি মেসি করেছেন ৩৮ গোল। সেই সঙ্গে রয়েছে ২৫টি অ্যাসিস্ট। এছাড়াও মেসি জিতেছেন লিগ ওয়ান ও ট্রফি দ্য চ্যাম্পিয়ন্সও। পুরো মৌসুম জুড়েই তিনি ছিলেন দুর্দান্ত ফর্মে। আর সে কারণেই নিজের অষ্টম ব্যালন ডি’অর জয়ে বেশ এগিয়েই রয়েছেন তিনি।

জাতীয় দলের জার্সি গায়ে সাফল্যের তেমন দেখা না পেলেও ম্যানচেস্টার সিটিতে চলতি মৌসুমটা বেশ প্রতাপের সঙ্গেই কাটিয়েছেন এই ফুটবলার। ২০২২-২৩ মৌসুমে হলান্ড গোল করেছেন ৫৩টি। রয়েছে ৯টি অ্যাসিস্টও। সিটির হয়ে প্রিমিয়ার লিগের পাশাপাশি জিতেছেন এফএ কাপও।

চ্যাম্পিয়ন্স লিগেও দলকে ফাইনালে তুলতে বড় ভূমিকা ছিল তার। ইন্টার মিলানকে হারিয়ে সিটি চ্যাম্পিয়ন্স লিগ জেতায় এবারের ব্যালন ডি’অর বাগিয়ে নেয়ায় মেসির সঙ্গে সমানে সমানে টক্কর দিচ্ছেন তরুণ এই ফুটবলার।

ডি'অর,জয়,মেসি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত